মোস্তফা কামাল, ডুলাহাজারা:
চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা হোছন আহমদ (৭২) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি…….. রাজিউন।

মঙ্গলবার (৩১ জুলাই) ভোর রাত ৫টা ২০ মিনিটে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘ দিন ধরে লিভার ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তার স্ত্রী, ৪ ছেলে ও ২ মেয়ে ছিল।

বীর মুক্তিযোদ্ধা হোছন আহমদ ডুলাহাজারা ইউনিয়নের ৮নং ওয়ার্ড দক্ষিণ মাইজ পাড়া গ্রামের মরহুম আব্দুল কাদেরের পুত্র। তিনি ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়ে বাংলার বিজয় ছিনিয়ে এনে দেশের শ্রেষ্ট সন্তান বীর মুক্তিযোদ্ধার তালিকায় নাম লিখে গৌরব অর্জন করেছেন।

মঙ্গলবার দুপুরে ডুলাহাজারা কেন্দ্রীয় জামে মসজিদের ঈদগাহ্ ময়দানে রাষ্ট্রীয় মর্যাদায় জানাযার নামাজ শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মরহুম বীর মুক্তিযোদ্ধা হোছন আহমদের জানাযার নামাজে অংশ নিয়ে পুষ্পমাল্য অর্পন ও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বি.এ অনার্স এম.এ, উপজেলা নির্বাহী কর্মকর্তা, নুরু উদ্দিন মোহাম্মদ শিবলী নোমান, মুক্তিযোদ্ধা সংসদ চকরিয়া উপজেলার সাবেক কমন্ডার বীর মুক্তিযোদ্ধা হাজ্বী মোঃ বশিরুল আলম, ডেপুটি কমন্ডার মোহাম্মদ উল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন ধর্মপ্রণ মুসল্লি সহ স্থানীয় শোকাহত সকল বীর মুক্তিযোদ্ধাগণ।

এ দিকে মরহুম বীর মুক্তিযোদ্ধা হোছন আহমদকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চকরিয়া উপজেলা কমিটির পক্ষ থেকে পুষ্পমাল্যর মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বীর মুক্তিযোদ্ধার সন্তানরা।